উড়ছে বিষের ধুলো
- আসাদউজ্জামান খান ২৪-০৪-২০২৪

উড়ছে বিষের ধুলো
আসাদউজ্জামান খান
=================
উড়ছে দেখো গাড়ির পিছে
উড়ছে হাওয়ার সাথে
উড়ছে দেখো বিষের ধুলো
সকাল বিকেল রাতে।

বিষের ধুলো হিম বাতাসে
বিষটা অনেক ছাড়ে।
শীত ঋতুতে বিষের ধুলোর
অনেক দাপট বাড়ে

বিষের ধুলোয় আছে যে বিষ
দেশটা ঘায়েল করছে
পরিবেশ আর জীবজন্তুরা
ধুলো খেয়ে মরছে!

লেখা...২৭-১১-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।