সে যেন আমায় ডাকে
- অরণ্য- (ভাবুক কবি) ১৯-০৪-২০২৪

তার মন অস্থির মোর প্রণয়ে
থাকতে চায় না শূন্য আলয়ে,
আবেগী হৃদয় শোনেনা বারণ
অঙ্গে জেগে ওঠে শিহরণ।
গভীর বনে ওই যে দূরে
মন দিশাহারা হয় তার সুরে,
আঁচলে নয়ন লুকায় লাজে
ছম ছম শব্দে নূপুর বাজে।

তার বদন ভাসে লতার ফাঁকে,
দুহাত বাড়িয়ে -
সে যেন আমায় ডাকে।

পুলকে নিস্পাপ মুখে ফোটে হাসি
ক্ষণে ক্ষণে বেজে ওঠে বাঁশি,
আমায় না বলা কত কথা
আজো তার অন্তরে রয়েছে গাঁথা।
প্রতিক্ষিত নয়ন করে ছল ছল
বিরহে কাতর বুক টলমল!
আমায় কেন এত ভালোবাসে
কেন সে বার বার ছুটে আসে।

অশ্রু জমে আঁখির বাঁকে!
করুণ সুরে -
সে যেন আমায় ডাকে।


রচনাকালঃ- ১৯/১১/২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।