ডিগবাজি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২০-০৪-২০২৪

এতো সহজেই ডিগবাজি খাও কেন!
জানি না তোমার রক্তে কি আছে মেশা-

তোমার প্রেমের চিঠিতে কলঙ্কের কালি মেখে
আপন স্বার্থে অনিদ্রা থাকো তুমি,
এ কোন আদর্শের বলিদানে রঞ্জিত করেছো হাত ?
আসলে তুমি কোন পরিচয়ে ?

সহজেই তুমি ডিগবাজি খাও, সহজে ভুল ন্যায়নীতি সব-
আসলেই তুমি মীরজাফরের পোষিত সাপ !
যেন ওই সিংহাসনের আগাম গন্ধ পেয়ে
বিষাক্ত ছোবল মেরেছো বেদ্রোহীর পাশাপাশি

সহজে যদিও ডিগাবাজি দেও
সহজে আসবে না কাছে,
হৃদয়ে হৃদয়ে বাঁধা দেওয়া আছে..
ছদ্মবেশী তুমি যতোবার টানো রঙ বদলে বদলে.
কোটি প্রাণেরা চিনে গেছে
তেমাদের আসল পরিচয় !

তুমি দূরে যাও- হে ডিগবাজিবাজ
তোমার গায়ে তুমি দেখে নাও কোটি কোটি প্রাণের ছিঃ ছিঃ
লাল-সবুজের পতাকা কলঙ্কিত করেছো বেদনার বেনোজলে..

এতো সহজেই ডিগবাজি খাও কেন!
-----------------------------------28-11-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।