নতজানু হয়ে আছি
- KAJAL DAS - অপ্রকাশিত ২৫-০৪-২০২৪

ছিঁড়ে রেখেছি আদিম সভ‍্যতা
দক্ষ মানব ওঠাও তোমার
চোখ
কতদিন আর মেপে যাবে নাব‍্যতা
মিছে প্রবচন- সকলের ভালো হোক

দুলছে শরীর আঢাকা মত্ততায়
ছিঁড়ে নিচ্ছি চোখের শানিত কোপে
সাজিয়ে শহর কিনছি সভ‍্যতা
নখ দাঁত সব লুকিয়ে ফেলেছি ঝোপে

শব্দ গুলো শূন্যে-ই ভালো লাগে
সমাজতন্ত্রে রামরাজত্ব হোক
আমিও আছি সমান্তরাল ভাগে
আসলে আমি তোমাদের-ই তো লোক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।