নেতা সমীপে আরজ: আপনি হাসবেন
- আব্দুল্লাহ আল নোমান (বৃত্ত) ২৯-০৩-২০২৪

আপনার ইচ্ছে হলে-
আপনি হাসবেন,
প্রাণখুলে খোলা হাসি হাসবেন,
কিংবা মুচকি করে লাজুক হাসি হাসবেন!

আপনি হাসতেই পারেন,
হাসার অধিকার আপনার একান্তই ব্যক্তিগত,
তাই আপনি মন চাইলেই হাসবেন,
যখন আপনার হাসি পাবে তখনই হাসবেন!

আপনি সংবাদ সম্মেলনে হাসবেন,
আপনি সকাল-বিকাল হাসবেন,
আপনি রাতে ঘুমাতে যাবার আগে হাসবেন,
আপনি ঘুম থেকে উঠেও হাসবেন!

আপনি জানাজায় হাসবেন,
আপনি মোনাজাতে হাসবেন,
আপনি শোক-অনুষ্ঠানে হাসবেন,
আপনি সেলফি নিতে নিতে হাসবেন!

আপনি হাসতেই পারেন,
দাঁত বের করে,
চশমা পরে,
মোচ পাকিয়ে,
মুখ বেঁকিয়ে,
আপনার ইচ্ছামতো,
যখন-তখন,
যেখানে-সেখানে,
আপনি হাসতেই পারেন!

আপনার ইচ্ছে হলে আপনি হাসবেন,
যদি কোনো শালার ব্যাটা,
আপনার হাসি নিয়ে দেয় খোঁটা,
তাকে শ্রীঘরে আটকে রাখবেন,
তবু আপনি হাসবেন!

আপনি যত হাসবেন,
তত বাঁচবেন,
তাই আপনি হাসবেন,
নুরু পাগলের মতো হাসবেন,
সার্কাসের জোকারের মতো হাসবেন!

নেতা, আপনার সমীপে আমার এটুকুই আরজ;
আপনি হাসবেন!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।