স্মৃতি উসকে দেয়া ইচ্ছে
- আব্দুল্লাহ আল নোমান (বৃত্ত) ২০-০৪-২০২৪

ইচ্ছে করে আবার তোকে পত্র দিই,
চেনা অভিমানের কাব্য লিখে-
তোর স্মৃতিতে আঘাত দিই;
ইচ্ছে করে আবার তোকে প্রেম দিই,
জোছনাভরা বিরহ গেঁথে-
তোর চোখেতে অশ্রু দিই;
ইচ্ছে করে আবার তোকে স্বপ্ন দিই,
নীপবনের প্রেমিক সেজে-
তোর পাওয়াতে দুঃখ দিই;
ইচ্ছে করে আবার তোকে কাজল দিই,
অমাবস্যা রাতে ফানুস জ্বেলে-
তোর সুখেতে বাঁধ দিই;
ইচ্ছে করে আবার তোকে ঝিনুক দিই,
নীল খামে বকুল ভরে-
তোর ঘরেতে অভিশাপ দিই।।

এমনি আমার পূরণ না হওয়ার হাজার-শতেক ইচ্ছে,
দিনকে দিন শুধু তোর স্মৃতিই উসকে ভীষণ দিচ্ছে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।