পৃথিবী খুঁজি
- মহঃ সানারুল মোমিন ২৯-০৩-২০২৪

পৃথিবী খুঁজি আর ফিরি,
ক্লান্ত হতাশ,
বিষন্ন বিষাদ বাতাস।
গায়ে লেগে যায়—
বিষাক্ত গরলে ভেজে হৃদয়।

পাই, শুধু ব্যর্থ,
মূল্যহীন জীবনের অর্থ।
এসে যায় মনের আঙিনায়।

বর্ণ হীন জীবনের বাঁকা আলপথে।
সীমাহীন আঁধারের গভীরে যেতে।
আসে মনে ভয়,
তবু চলি অসীম ঠিকানায়।
এবার চির সাথী অনন্ত সময়।

তাই, পৃথিবী খুঁজি আর ফিরি,
পৃথিবীর পাঁজরের ধুলি কণায়---
হয়তো পাবো চির সুখের এক অনন্ত সময়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।