তবুও প্রাথর্না অবিরত
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৯-০৩-২০২৪

নবীণেরা বুঝতো যদি জাতির হৃদয়
তাদের ঘিরে প্রত্যাশা কতোখানি,
বিনিদ্র রজনী জেগে থাকতো দল বল
আপনাকে যোগ্য করার স্বপ্ন বুঁনি ।

আলালের ঘরের দুলালেরা জানতো যদি
পিতা- মাতার কষ্ট কতোখানি- কতোদুর
কখনো করতো না আপনার পিতাকে অপমান
তারা বুঝতো , তারা বুঝতো মায়ের স্বপ্ন কতো দুর!

লেখা পড়ার মূল্য বুঝতো কখনো যদি
নিষিদ্ধ পথে পথে দিতো না রক্তের দাগ,
সদা অনিষ্ট সিংহাসন হতে নেমে এসে
অন্যায়ের বিরুদ্ধে তুলতো অগ্নি তুফান !

ওহে নবীণ আয় ফিরে আয় আলোর মশান নিয়ে আয়
তোরা তো আগামীর প্রত্যাশা জাতির অদম্য দিশারী-
তারা শুধু তারা জানে অবাধ্য সন্তানের যতনা কতো;
পিতা-মাতার হৃদয় ভেঙ্গে দিয়েছে যে..
তবুও প্রাথর্না তবুও প্রাথর্না অবিরত ।
ফিরে আয় ফিরে আয় আলোর পথে ফিরে আয় ।
-------------------------------------29-11-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।