মিথ্যা অভিমানে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৪-০৪-২০২৪

কেউ যেন চেঁচিয়ে উঠল হৃদয়কে ঝাঁকি দিয়ে
কে ? কে? কে?
কেউ যেন আমার বুকের মধ্যে উঁকি মারছে উঁকি মারছে
বারবার চমকে উঠছি !

কই ? কেউ কোথাও নেই তো ! তবু কেউ একজন
অনুভবের ভিতরে
স্পর্শ্ করে যাচ্ছে খুব স্পর্শ্ করে যাচ্ছে স্পন্দনে স্পন্দনে
রক্ত কণিকার প্রবাহে প্রবাহে…

রক্ত ক্ষরণটা গভীরে, শিরা উপ-শিরায় -অস্থি মজ্জার কোষে কোষে
ডানে বায়ে সবদিকে..
অনুভূতিরা প্রচন্ড বেগে জাগছে, সহ্যের সীমানা পেরিয়ে জাগছে
কিন্তু কেন ?
কে সে হৃদয়ের ঘুম ভাঙ্গানো !
যাকে ইতিমধ্যে মিস করছি খুব মিস করছি.
সে কি তুমি ? যাকে ভালবেসে ফেলেছি

স্পষ্ট বুঝতে পারছি, বুকের মধ্যে তুমি -শুধু তুমি
চেঁচিয়ে উঠছো হৃদয়কে ঝাঁকি দিয়ে-
হায়, তবু সেই তুমি
হৃদয়ের ভাষা বুঝ না !
প্রেমহীন কারাবাসে বন্ধী হয়ে আছো এক মিথ্যা অভিমানে ।
---------------------------------29-11-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।