জাতি লজ্জিত
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৯-০৩-২০২৪

অজ্ঞ বলে তোরে বেশী ভালোবাসি
হে বিজ্ঞ,নেতৃত্ত্ব তোর বেশী ভালো লাগে,
জাতির ক্লান্তি লগ্নে তোরে চাই বেশী,
দেখে তোরে অন্তরে প্রত্যাশা জাগে ।
তোর মেধা ও নিলোর্ভ্ শ্রম নিয়ে
স্বপ্নটুকু জাগাতে চাই এ প্রাণের সুপ্ত মোহে,

কোটি কোটি প্রাণ তাকায়ে আছে তোর দিকে
আসবি কি লোভ লালসা ভুলে জনতার হয়ে?
প্রস্তুত আছি দেহ মন দিয়ে তোর ডাকে
থাকে যদি জনতার ছবি তোর ফ্রেমে.

কত যুগ হতে তুই পথ হারা পথিকের দিশারী
তবে কেন আজ তুই পেশী শক্তির কান্ডারী ?
সৃজন করছিস দ্বন্ধ সংঘাত মানুষে মানুষে
সত্য নাই রচেছিস মিথ্যের মহাকাব্য ।

এতো অপকর্মে দেখে দেখে জাতি আজ শংকিত !
এই চরিত্রে দেখে তোরে জাতি লজ্জিত- জাতি লজ্জিত..
------------------------------------------1-12-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।