পরীক্ষা
- মুহিবুর রহমান বুলবুল - অপরাজিতা ১৮-০৪-২০২৪

বন্ধু জিগায় ফোন করে
আছিস কই,করছিস কি?
শান্ত গলায়, নরম শুরে
বলি বন্ধু, হলেই আছি,
চেয়ারে বসে গুনছি পাতা,
বন্ধু জিগায়,
ওরে শালা গুনছিস তুই
কিসের পাতা?
কালকে আবার পরীক্ষা আছে,
তাইতো এখন দেখছি গুণে
কয়টা শীটের, কতোটা পাতা
আজকে রাতে পড়তে হবে!
বন্ধু বলে রেগে,
পড়িস শালা তুই কিসে?
কিন্ডারগাডেন, নাকি প্রাইমারীতে?
ডেইলী বলিস শীট গুণছি
নয়তো বলিস প্রাকটিক্যাল লিখছি?
আস্তে করে বলি
পড়ি তো রে ভাই ভার্সিটিতে
ভার্সিটি টা টেকনিক্যাল
তাইতো এতো প্রাকটিক্যাল!
জীবন মোদের পিষ্ট আজি
পরীক্ষারই জাতাকলে,
তারপরও যে চলছে জীবন
সব কিছুরই সমান তালে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।