সওদাগর
- মুহিবুর রহমান বুলবুল - অপরাজিতা ২৮-০৩-২০২৪

নতুন দেশের তীর
সাগর পাড়ি দেব ,
আমি নবীন সওদাগর -
সাত সাগরে ভাসবে
আমার সপ্ত মধুকর ।
আমার ঘাটের সওদা নিয়ে
যাবে দুরের ঘাটে ,
চলবে আমার বেচাকেনা
‌ বিশ্বজোড়া হাটে ।
ময়ুরপঙ্খী বজরা আমার
সাতখানা পাল তুলে ,
ঢেউয়ের দোলায় মরাল সম
চলবে দুলে দুলে ।
সিন্ধু আমার বন্ধু হবে ,
রতন মাণিক তার
আমার তরী বোঝাই দিতে
আনবে উপহার ।
দ্বীপে দ্বীপে আমার আশায়
জাগবে বাতিঘর ,
শুক্তি দিবে মুক্তামালা
প্রবাল দেবে কর ।
আমায় ঘিরে সিন্ধু শকুন
করবে এসে ভিড় ,
হাতছানিতে ডাকবে আমায়
নতুন দেশের তীর ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Biday
০৬-১২-২০১৮ ২১:০৫ মিঃ

অসাধারন