বৌ নেইকো ঘরে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ১৯-০৪-২০২৪

বৌ নেইকো ঘরে
সঙ্গিনী বেড়িয়ে গেছে- গ্রাম- গঞ্জ- শহরে ।

মধুর আলিঙ্গনে কতো বছর হয়নি দেখা অমিষ অন্ধকারে
সেই বছর দশেক আগে শেষ ছুঁয়েছে ফুল শয্যার রাতে
এক সোনালী প্রভাতের অপেক্ষায় সেই যে গেছে
হয়তো মাঝে মাঝে মোবাইল কিংবা ইমুতে জেগে উঠে মুখখানি
তার মধ্যেই তৃষ্ণা মেটায় অভিনয়ে অভিনয়ে
সে কি আর মেটে?

অনেক আসে! অনেক টাকা আসে, হয়তো আসে মনের মতো অনেক কিছু!
বৌ নেইকো ঘরে !
এ বাড়ী ও বাড়ী- ব্যাংক -পোষ্ট অফিস- রাস্তা ঘাট- বাজার -অলি গলি
একদিন, দুইদিন , তিনদিন এইভাবে প্রতিদিন
হঠাৎ একদিন !
বৌ নেইকো ঘরে !
উধাও !উধাও! কারো হাত ধরে উধাও !

সেই তুমি ফিরে এলে! আজ সব শুন্য, আজ সব বিরহে গাঁথা
তুমি যে টাকার পিছু ছুটেছো হে স্বামী
বউয়ে হক কিংবা ছেলে মেয়ের দায়িত্ব কতটুকু পালন করেছো ?
আজ তো কিছু নেই!সব হারালে
ব্যাংক শুন্য, ঘর শূন্য- যৌবন হারায়ে
তুমি এক দুঃখী স্বামী ।
এতো বছর ফিরে এসে পেলে না কিছুই পেলে না
তোমার সেই বৌকেও পেলে না
সাজানো সংসার আজ এলোমেলো খুব এলোমেলো!!!

বৌ নেইকো ঘরে
সঙ্গিনী বেড়িয়ে গেছে- গ্রাম -গঞ্জ- শহরে ।
--------------------------------------2-12-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।