সম্পর্ক
- মনিরুজ্জামান/জীবন ২০-০৪-২০২৪

ভালোবাসার সম্পর্ক ভেঙ্গে দিয়ে তুমি,
দিবে কাকে স্বপ্ন বিলিয়ে?
চিলেকোঠার কার্ণিশে পড়ে থাকা
স্বপ্নগুলো,
কেড়ে নিয়ে অংকটা দেখেছো কী মিলিয়ে?
চার দেওয়ালে সংরক্ষিত স্মৃতিবিজড়িত স্বপ্নগুলো
দিবে কী আমায় ফিরিয়ে?
স্মৃতিগাঁথা জীবনমুখী স্মৃতিগুলো ভাববে কী
নিশ্চুপ একটিবার দাঁড়িয়ে।
তুমি আমার ডায়েরীর প্রথম অংশের বনলতা,
শিরোনামে লেখা সেই কবিতা।
ফিরিয়ে দিয়ে সব স্বপ্ন,
ভালোবেসে বুকটা দাও না ভরিয়ে?
দেখনা স্বপ্নহারা হয়ে অশ্রুবিন্দু পড়ছে দু'গালে গড়িয়ে।
তোমার স্বপ্ন আমার স্বপ্ন
একসাথে নেই চলো না মিলিয়ে?
অন্তরে ভালোবেসে অনন্ত সুখানুভূতি
দাও না ছড়িয়ে।
এসো না ফিরে সব মান অভিমান ভুলে
বুকে নাও না গো জড়িয়ে?
অপেক্ষারত সুখগুলো দেখোনা হিমালয়ের কার্ণিশে ঘিরে
ডাকছে তোমায় দু'হাত বাড়িয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।