আমার যা কিছু
- শরীফ আদিত্য ২০-০৪-২০২৪

বাংলাদেশ আমার, পাকিস্তান আমার, হিন্দুস্তানও আমার,
পারস্য আমার, মেসোপটেমীয়া আমার, মিশর আমার,
ফরাসী আমার, ইংরেজ আমার, ডাচ-পর্তুগিজ সব আমার,
আমেরিকা আমার, চীন আমার, রাশিয়া-জার্মানী তাও আমার,
হিমালয় আমার, আন্দিজ আমার, আল্পস-এটলাস ছাড়বনা আমি।
সাত সমুদ্র তেরো নদী, চাঁদ, মঙ্গল, শনি, রবি সবই নেবো,
জীবনানন্দ আমার, হাফিজ আমার, রুমি, ইকবাল, সেক্সপিয়ার,
জয়নুল, মাইকেল এঞ্জেলো, ভিঞ্চি, পিকাসো আমারই আত্মা
তাজমহল, মহাপ্রাচীর, কলোসিয়াম, পিরামিড আমিই গড়েছি।
আলাদা করে কিছুই নেই এই পৃথিবীর দেশ, মহাদেশ, কালে,
বিশ্ব, মহাবিশ্ব, মহাকাল যার, আমি তার এবং তিনি আমার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Biday
০৬-১২-২০১৮ ২১:০৬ মিঃ

দারুণ হইছে ভাই