সন্ধ্যার আলো
- মুহিবুর রহমান বুলবুল ১৯-০৪-২০২৪

সন্ধ্যার আলো লেগেছে নয়নে ,
স্পন্দিত প্রানমন
চলিতে দীঘির কিনারে কাঁপিছে
জানু গিরি তৃণমন ।
ঘুমের নিভৃতে নিঃশ্বাস পড়ে ,
হংস ফিরিছে ঘরে ।
শাবকেরা তার ঘিরিয়া চলেছে ,
ডানা হতে জল ধরে ।
আগু বাড়ি যাই , শুনিবারে পাই -
পদ্ম কহিছে সরে ।
" সৃজন পালন করে যে ,
আপনি আছে সে বৃন্ত ভরে ।
আপনার ছাঁচে মোরে সে গড়েছে ,
' জগৎ ' যাহারে বলে --
সে তো সেই মহাপদ্মের দলে হিমকণা টলে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Talal46
০৫-১২-২০১৮ ২৩:১৮ মিঃ

বেশ ভাল হয়েছে।

Biday
০৫-১২-২০১৮ ১৪:০৯ মিঃ

খুব সুন্দর হইছে ভাই