শ্রাবণের গল্প
- মোঃ আব্দুর রহমান ২৪-০৪-২০২৪

লাল-নীল রঙ, অবেলার ঢঙ, পথচলা অল্প
ল্যাম্পপোস্টে, চা-টোস্টে, শুরু হয় শ্রাবণের গল্প।
দুই পা হাঁটি, ফের কাটাকাটি, অভিমানে আড়ি
দীপ সলতে, থাকে জ্বলতে, আর ভালোবাসা কাড়ি।
তারপর দুপুরে, হাসি আর নূপুরে, ভুলে যাই সব
এইসব পথে, নোনাজল স্রোতে, পড়ে থাকে যত অনুভব।

প্রজাপতি দৃষ্টিতে, জোছনা-বৃষ্টিতে, মৃদু পায়ে চলা
সাধারন সন্ধ্যায়, শিউলি-গন্ধ্যায়, রুপকথা বলা
দোতলার ছাদে, আধ-ভাঙা চাঁদে, দুয়ে মিলে এক
দল-সঙ্গ হারা, একা সন্ধ্যা তাঁরা, চেয়ে তুই দেখ।

আকাশ ভিন্ন মত, অসমান রথ, থেমে-চলা অল্প
তবু ল্যাম্পপোস্টে, চা-টোস্টে, মিশে আছে আমাদের গল্প।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।