শিরোনামহীন একটা বিজয়ের কবিতা
- মুহিবুর রহমান বুলবুল ২৯-০৩-২০২৪

সেই কবে ১৯৭১

বছরের পর বছর কেটে গেছে.....

মুক্তির উদ্দীপনায় যুদ্ধের ময়দানে

জীবন বাজী রেখে লড়তে থাকা মানুষগুলো

বেঁচে থেকেও মরে গেছে;

বস্ত্র্ হীন লাখো মানুষের ভীড়ে

সফেদ পান্জাবী পরা হায়নাদের দাপটে

নির্বাক তারা-উত্তরহীন নতুন প্রজন্মের কাছে।



রক্তে গড়া তাদের স্বপ্নর বাংলাদেশে

কুত্তারা অট্টালিকায় ঘেউঘেউ করে

কোটি টাকার গাড়ীতে করে বেঈমানেরা

ধর্মের নামে ব্যবসা করে।

তাদের স্বপ্ন আজ বদ্ধভুমিতে

নেশাখোরের ফেলে দেওয়া সিরিন্জের মত

ধুলোমাখা মাটিতে আছে পড়ে।



কিন্তু ১৬ ই ডিসেম্বর

উত্তর প্রজন্মকে স্বপ্ন দেখায়

বেঁচে থাকার স্বপ্ন, স্বপ্ন গড়ার স্বপ্ন

সুন্দর একটা সকালের স্বপ্ন......

আমরা চোখ বন্ধ করে দেখি

নতুন একটা সকাল আসছে

ঐ নিষ্পাপ তুলতুলে বাচ্চাটার হাত ধরে

আমাদের সকলের চেষ্টায়

বাংলার মাটিতে মুক্তির উচ্ছাসে

কেটে যাবে অন্ধকার সব দিন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।