"অনামিকা দেখ"
- Md. Osmangani shuvo ২৮-০৩-২০২৪

অনামিকা দেখ,
ঐ দূর দিগন্তে তিমির ভেদিয়া
তমিস্রা,তমসা,অন্ধকার ছেদিয়া
ভালোবাসার সূর্য উঁকি দেয় মম মনগগণে
পত্রপল্লব দুলে উচ্ছৃঙ্খল হয় মম হৃদয়ভূবনে।

অনামিকা দেখ,
দোদুল্যমান এই জীবন দোলে দিবসের দোলাচলে
মোদের দেখা হয়েছিল এই অস্থির অরুণাচলে।
আজও ভালোবাসার অর্ঘ্য নিয়ে দাড়িয়ে আছি তব কোলে
ভালবেসে আসতে পার সন্নিকটে,না যাও যদি এ পথ ভুলে।

অনামিকা দেখ,
এই জীবনের পথে ধূলিকণা হয়ে বসে আছি
তোমাকে ভালবাসি,শরৎের দেবদাস হয়ে কেমনে বাঁচি?
তাইতো আজি তব নিকটে প্রেমপুষ্পমাল্য যাচি
অতঃপর, হলে না মোর হৃদয়ের রাণী,করলে একি
কারসাঁজি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Biday
০৬-১২-২০১৮ ১৪:৩৪ মিঃ

যেনো বাস্তব চিত্র গুলি চোখের সামনে ভেসে উঠলো