"দেখবে সেদিন আজও,চেয়ে আছি তব পানে"
- Md. Osmangani shuvo ২৯-০৩-২০২৪

হরিণী লোচনজোড়া
হরিণ শাবকের হিয়া কেড়েছে।
স্বর্গীয় দেবীর রহস্যময় চাহনি
দেবমানবের হৃদয় হরণ করেছে।

তব মুখের স্বর্গীয় দ্যুতিতে
আলোকিত হয় কোটি যুবকের তাজাপ্রাণ
তব কন্ঠের কোকিলা ধ্বনিতে
সবাই পাই শুদ্ধ ভালোবাসার ঘ্রাণ।

যেজনের চেহারায় স্বর্গীয় মায়ার ছাপ
সেজন নিষ্কলঙ্ক বিহারিণী
করতে পারে না কোন নিষ্ঠুর পাপ।

দিবসেতে জীবনসূর্য হয়ে উঁকি দাও
মোর পবিত্র পুষ্পিত মনকোণে
তাইতো আজিকে প্রার্থনা করি
বারেক ফিরে যদি চাও।

রজনীতে চাঁদ হয়ে মিষ্টি-শুভ্র আলো দাও
মম হৃদয় আকাশে
তাইতো আজও হৃদয়ের ঈষাণকোণে স্মরি
কভু বারেক ফিরে যদি চাও
দেখবে সেদিন, আজও
চেয়ে আছি তব পানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।