"তবে এই মন পড় এখন"
- Md. Osmangani shuvo ২৩-০৪-২০২৪

পরাধীনতায় মন মানে না
তোমার আকাশে দারুণ সূর্য হব
আলোকিত করব তোমার কল্পভূবন
ভালোবাসব হৃদয় দিয়ে শান্ত হবে মন।

কোনোদিন সহসা সচকিত হয়ে হয়ত দেখব
তুমি দেবী হয়ে বসে আমার পানে,
তোমার অন্তিম দেবতার সন্ধানে
ভালোবাসার মন্ত্র সঁপে দিচ্ছ মোর কানে।

হৃদয় প্রসারিত কর দাও সখি দাও ভালবাসা দাও
মনের আগুন জ্বলে দ্বিগুণ
যদি না নিভাও তুমি এ মনের ফাগুন।

কপোতাক্ষের ন্যায় অক্ষি তোমার
ঐ চোখে রাখি যখন মোর দুই নয়ন
উদাসিনী পল্লীবালা হয়ে তুমি খোল মোর
হৃদয় বাতায়ন।

তুমি নন্দিনী, আগে কি কারোও মন পড়োনি
যদি নাহি পড়ে থাকো কারো মন
তবে এই মন পড়ো এখন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।