"পদ্মপাতার জল"
- Md. Osmangani shuvo ২০-০৪-২০২৪

রাখালের গহীন বালুচরে
ঝিকিমিকি করে ভালবাসার কণা
মহাপ্রয়াণের দিন বুজবে ওগো প্রিয়া
মিটবে এ ক্ষীণ ভালোবাসা, ঘুঁচবে জাগতিক লেনা-দেনা।

স্বপ্ন সায়রে ঝাঁপ দিয়ে তুমি
খোঁজ ভালবাসার ঝাঁঝ।
দুই দিনের এই মিথ্যে জগতটাকে মোরা
ভেঙে করব চুরমার আজ।

দিগন্তের যবনিকা হবে দেখ যেখানে,
আমাদের ভালবাসা হবে শুরু সেখানে।
যেখানে মানুষের ভালবাসার শীত কনকনে,
চলে যেতে ইচ্ছে করে সখি আজ সেখানে।

সর্পিণী নয় দেবী তুমি মোর হিয়া মাঝে
তাইতো আজিকে মোর মনভূবনে তোমার বদন ভাসে সকাল-সাঁঝে।
নিশীথিনীর বুকে খড়গ মেরে আজ চলে এসো প্রদোষে
রাখালছেলে ব্যস্ত থাকবে ভালোবাসার চাষবাসে।

মহাপ্রয়াণ দিবসে কেমনে তুমি কাটাবে বিদায়বেলা
ভুল যদি করে থাক দোয়া মেঙনা সেদিন ঘুঁচবে সাঁঝের খেলা।
অলসতন্দ্রা নিয়ে দেখব সেদিন তোমার ছলাকলা
ভালবাসা থাকবে সেদিন তোমাকে যায় কি গো ভোলা!

ইউসুফ-জোলেখা,শিরি-ফরহাদ,লাইলী মজনু
তাঁদের ভালোবাসা ছিল অথৈ সাগরসম,করেছিল টলমল।
নিষ্ঠুর-ক্ষণস্থায়ী এই পৃথিবীতে সর্বদা স্বার্থের দ্বন্দ্ব
খাঁটি ভালবাসা আজকে পদ্মপাতার জল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।