"অবহেলা"
- Md. Osmangani shuvo ২৯-০৩-২০২৪

জোনাক পোকার মত
মিটমিট জ্বল মোর মনগগণে
গোলাপ ফুলের মত
ঘ্রাণ ছড়াও মোর হৃদয়গহনে।

টুনটুনি বিহঙ্গের মত
মম মনের এ ডাল থেকে ও ডাল বেড়াও ঘুরে,
দাওনা ধরা কওনা ছড়া
সেই দুখেতে মরি, বেড়ায় ঘুরে হয়ে ভবঘুরে।

ছোট্ট সুন্দর প্রজাপতির মত
পাখা মেলাও মোর মনবাড়ির উঠানে।
ইচ্ছা করে ফিঙে হয়ে তোমায়
বন্দি করি মোর চিরস্থায়ী অমলিন বদনে।

লেখ প্রেমের গাঁথা, দাও নিষ্পাপ মনে ব্যথা
মনআকাশে বৃষ্টি হলে ধরবে কি প্রেমের ছাতা।
স্মৃতির জানালায় কড়া নাড়ো আজও দারুণ
রূপের মোহে মোহাচ্ছন্ন কবি, মৃত্যু হবে মম করুণ।

মোর হৃদয়ের রঙিন আকাশে উড়াও প্রেমঘুড়ি
এখনো নিষ্পাপ আমি,হয়নি প্রেমের হাতেখড়ি।
যন্ত্রণার শিবিরে হানা দাও তুমি বারো মাস
এখনো ভীষণ কাঁচা আমি করতে প্রেমের চাষবাস।

বুকের দীর্ঘশ্বাসগুলো বাড়ে নিত্য দিন
জ্বালাও মনউনুন,বুক করে ব্যথায় চিনচিন।
একটু হাসি দিয়ে অনেক কাঁদানো কি তব খেলা
ফুরাবে যৌবনরঙ তাকাবেনা কেউ সাঙ্গ হবে মেলা।

মননদীতে জোয়ার ওঠে দেখলে তব বদন
ঘুম হয়না নিষ্পাপ কবির, হয়না সুখ শয়ন।
পাগল করেছ তুমি কবির,দেখিয়ে কাঁজলমাখা তব দুইনয়ন
তারপর পুড়ে পুড়ে একবুক ছাই নিয়ে বিদায় নেয় নিয়ে অন্তরদহন।

রৌদ্রতাপে শেষ হয় যেমন শিশিরের খেলা
তেমনি ভাবে শেষ হয় তোমার প্রেমের অবহেলা।
ভোরের কুয়াশা হয়ে সকালে লুকাও তুমি বেলা!
মন যদি কাউকে দাও দিও,কমবে কবির প্রেম জ্বালা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।