"কেন?কেন?কেন?কেন?"
- Md. Osmangani shuvo ২০-০৪-২০২৪

ওর মনে অতো প্রেম কেন?
ও অতো জানে কেন?
ও অতো কবিতা লিখে কেন?
কেন?কেন? কেন?কেন?

ওর মনে অত দুঃখ কেন?
ওর বুকের আকাশে অতো ঘূর্ণিঝড় কেন?
ও নীরবে অতো কাঁদে কেন?
কেন?কেন?কেন?কেন?

ওর পরানের গহীনে অত ক্ষত কেন?
ও অতো পড়াশোনা করে কেন?
ও অতো লাজুক কেন?
কেন?কেন?কেন?কেন?

ও অতো ভাবুক কেন?
ও অতো বকে কেন?
একটু বেশি বোঝে কেন?
কেন?কেন?কেন?কেন?

ও অতো চিল্লায় কেন?
ওর গলায় অতো জোর কেন?
ওর মন-মৃত্তিকায় খরা কেন?
কেন?কেন?কেন?কেন?

ও অতো রাগী কেন?
ওর স্বভাব বাজে কেন?
ওর মন নোংরা কেন?
কেন?কেন?কেন?কেন?

ও ওটা করলো কেন?
ওর গায়ের রং কালো কেন?
হঠাৎ করে হাসলো কেন?
কেন?কেন?কেন?কেন?

ওর পেটটা মোটা কেন?
অকারণে অতো খায়-দায় কেন?
ওর দুচোখে গল্প কেন?
কেন?কেন?কেন?কেন?

ও অতো ভালো কেন?
ওর মনের চাকে অতো মধু কেন?
ও অতো ভূয়োদর্শী-দূরদর্শী কেন?
কেন?কেন?কেন?কেন?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।