"সহ্য করার ধৈর্য্য নাই"
- Md. Osmangani shuvo ২৯-০৩-২০২৪

সহ্য করার ধৈর্য্য নাই
জুলুম খেয়ে খেয়ে পেটুক হয়ে উঠেছি
এখন সুস্থ সুবিচারের পালা।

সহ্য করার ধৈর্য্য নাই
ক্লান্ত আমি, শ্রান্ত আমি, হাড় ভেঙেছে পাঁজড়ের
মারবো আমি,মরবো আমি,বাঁধ ভেঙেছে ধৈর্য্যের।

সহ্য করার ধৈর্য্য নাই
আইনের অবৈধ্য প্রয়োগে জর্জরিত গণ- মানুষ
দুঃখ করো,কান্না করো, উড়িয়ে দিওনা ফানুষ।

সহ্য করার ধৈর্য্য নাই
ভেতরে ভেতরে ঘুমরে মরা আত্মারা
বাহিরে বেরিয়ে সাহসের সাথে দিতে চায় পাহারা

সহ্য করার ধৈর্য্য নাই
সময়ের পরতে পরতে যারা লুকিয়ে রেখেছে কন্টকশয্যা
তাঁদেরকে ভালোবাসো আজও দিয়ে অস্থি-মজ্জা।

সহ্য করার ধৈর্য্য নাই
আগুনের ফুলকি নিয়ে যারা নিত্য করে খেলা
তাঁদের মনে আসবে নাকি কখনো ভালবাসার মেলা

সহ্য করার ধৈর্য্য নাই
সবকিছু তাড়াতাড়ি পাওয়ার ভিতর মজা নাই
তাইতো ধৈর্য্যহীন হয়ে মোরা সব তাড়াতাড়ি পেতে চাই

সহ্য করার ধৈর্য্য নাই
আমরা দুঃসময়ে হয় দিশেহারা
সুসময়ে হই সর্বহারা-ছন্নছাড়া!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।