"শুধু তাঁর কথা পড়ে মনে"
- Md. Osmangani shuvo ১৯-০৪-২০২৪

শুধু তাঁর কথা পড়ে মনে
বৃষ্টি হলে, পবন বইলে
শুধু তাঁর কথা পড়ে মনে
হৃদয় জলে বহ্নি জ্বলে।

শুধু তাঁর কথা পড়ে মনে
বাজের শব্দে,চড়কার ঝিলিকে
শুধু তাঁর কথা পড়ে মনে
মনের কুঠির পোড়ে দারুণ পিনিকে।

শুধু তাঁর কথা পড়ে মনে
গৌধূলি নামলে, ঈষাণ কোণে
শুধু তাঁর কথা পড়ে মনে
মন-শিকারের আড়ালে অতি- সন্তর্পণে।

শুধু তাঁর কথা পড়ে মনে
বৃষ্টমাখা সোনালি রোদ্দুরে
শুধু তাঁর কথা পড়ে মনে
বিস্তৃত দিগন্তে নয়ন যায় যতদূরে।

শুধু তাঁর কথা পড়ে মনে
সঁচকী যেমন নিখুঁত করে গড়ে ছাঁচ
শুধু তার কথা পড়ে মনে
অবর্ণনীয় -অপূর্ব অবয়ব তাঁর, যেন স্বচ্ছ -কাচ।

শুধু তার কথা পড়ে মনে
মনের আকাশে কালো মেঘ জড়ো হলে
শুধু তার কথা পড়ে মনে
হৃদয়ের অক্ষিতে স্বচ্ছ জল করে ছলছলে।

শুধু তাঁর কথা পড়ে মনে
মৃদু বাতাসে হৃদয়ে আশার সাম্পান পাল তোলে
শুধু তাঁর কথা পড়ে মনে
এ জগতে সবাই স্বার্থপর,হৃদয়ের দ্বার নাহি খোলে।

শুধু তাঁর কথা পড়ে মনে
সূর্য যখন ডোবে সফেন -সমুদ্রে
শুধু তাঁর কথ পড়ে মনে
মৃদঙ্গ বাজে আজি হৃদয়ের রন্ধ্রে রন্ধ্রে।

শুধু তাঁর কথা পড়ে মনে
যখন ভোরের কুয়াশায় পড়ে স্নিগ্ধ সূর্যালো
শুধু তাঁর কথা পড়ে মনে
যখন হৃদয় আকাশে জমে আছে মেঘ জমকালো।

শুধু তাঁর কথা পড়ে মনে
বিরহ জাগে যখন হৃদয় পারাবারে
শুধু তাঁর কথা পড়ে মনে
ঝাঁপ দেওয়া নিষেধ ভালবাসার গহীন সায়রে।

শুধু তাঁর কথা পড়ে মনে
সবুজ যখন মিশে অস্থির নীলাচলে
শুধু তাঁর কথা পড়ে মনে
মনমাঝি যখন দোলে নৃত্যের তালে তালে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।