একজন মুক্তিযোদ্ধার আকুতি
- প্রকৌ. আমিনুল ইসলাম ২৯-০৩-২০২৪

হে নতুন প্রজন্ম, তোমাদের বলছি
তোমরা মুক্তিযুদ্ধ দেখোনি
আমি একাত্তরের মুক্তিযুদ্ধের কথা বলছি
আমরা কনকনে শীতে পুকুরের কচুরিপানার নিচে
ডুবে ডুবে সাঁতার কেটেছি
আমরা পাক হানাদারদের আক্রমন করেছি
তাদের ক্যাম্প উড়িয়ে দিয়ে লাল-সবুজ পতাকা উড়িয়েছি।

হে নতুন প্রজন্ম, তোমাদের বলছি
তোমরা মুক্তিযুদ্ধ দেখোনি
তোমরা দেখোনি চোখের সামনে মা-বোনের ইজ্জত হারাতে
তোমরা দেখোনি দেশের জন্য বোমা বেঁধে নিজের জীবন বিসর্জন দিতে
আমরা একাত্তরে দেখেছি
আমরা অস্ত্র হাতে যুদ্ধ করেছি
আমরা পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করেছি
আমরা একটি পতাকা ও একটি মানচিত্র এনেছি।

হে নতুন প্রজন্ম, তোমাদের বলছি
তোমরা মুক্তিযুদ্ধ দেখোনি
তোমরা আমাদের অসম্মান করোনা
আমরা নই তোমাদের করুণা।
তোমরা গণতন্ত্র নিয়ে প্রশ্ন তুলতে পারো
তোমার নির্বাচন নিয়ে প্রশ্ন তুলতে পারো
তোমরা উন্নয়ন নিয়ে প্রশ্ন তুলতে পারো
তোমরা রাজনীতি নিয়ে প্রশ্ন তুলতে পারো
আমরা এদেশের সূর্য সন্তান,
আমরা বীর মুক্তিযোদ্ধা,
আমাদের অবদান নিয়ে প্রশ্ন তুলো না।
আমাদের প্রতিদান তোমারা দিতে পারবেনা।

একাত্তরে আমরা যখন যুদ্ধ করি
বেঁচে ফিরবো তা কখনো ভাবিনি।
আমরা মুক্তিযোদ্ধা, আমরা রণজয়ী
আমরা একাত্তরের মৃত্যুঞ্জয়ী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।