পৃথিবী ও আমি
- Shahriar mukit samin - নিজের কথা ২০-০৪-২০২৪

হে পৃথিবী !হে জগৎ!ওগো ধরণী_______________ তোমারি অাদর,অসীম দয়ায়;________________হয়েছি মোরা ধন্যি।_______হয়েছে আগমন একদিন মোর______________কোনো এক শুভক্ষণে; তখনই শুরু যাত্রা মোর_________________________তোমারই স্নেহাশ্রয়ে।____________________________________হে পৃথিবী!হে জগৎ!_____________________________________তোমারি মাটিতে,তোমারি জমিনে পেয়েছি মোরা স্মৃতি-বিস্মৃতি।___________________________________________সেসবেরই আড়ালে লুকিয়ে আছে; কতই ভালোলাগা,আকুতি-মিনতি।__________________________________________তোমারি ভূমিতে পথচলায় আছি সাক্ষী আমি অগণিত অভিজ্ঞতার,________________________________আর বহু অভিজ্ঞতা দোরে এসে নাড়ছে কড়া_______________________________________আছি তার অপেক্ষায়।____________________________________________হে পৃথিবী!যখনই আমি প্রত্যহ ভোরে নিদ্রা জাগ্রত হই তখনই তোমার স্নেহ ডোরে আমি এসে নাড়ি কড়া। পাখির কলকাকলিতে যখন মুখরিত হয় তোমার আকাশ বাতাস বৃক্ষরাজি,___________________________________তখনই আমাকে পেয়ে যায়;_______________________________________অপরূপ সৌন্দর্য আহরণের এক অদম্য নেশা।____________________________________________হে ধরণী!এমনই একদিন আসিবে____________________________________যেদিন আমি রহিব না'ক________________________________________যেদিন আমার পদচিহ্ন মিশে যাবে তোমারই এই ভূমিতে;______________________________________সেদিন কি তুমি মনে রাখিবে আমায় তোমারই স্মৃতির পাতায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Biday
১১-১২-২০১৮ ১২:১৪ মিঃ

অসাধারন লিখতে পারেন আপনি