আঁধার ভেদী
- আকছার মুহাম্মদ - নিরাশ্রয় পাঁচটি আঙুল ২৮-০৩-২০২৪

কোয়াশার আঁধার ভেদ করে আমি এক নতুন দিগন্তের ডাক শুনতে পাই! তবে কোথায় কখন কিভাবে বিভাসিত হবে সে আলোক পূর্ণীমা আমি জানি....
অনেকেই জানে , জানে বিশ্বকোষ বিশ্বব্রহ্মাণ্ড!

আমি সে চন্দ্রীমা উদ্যান হেসে উঠতে
দেখেছি শত যুবকের চোখে.....
খুন ঝরা রক্তের মাঝে ফিনকি দিয়ে দৌড়াতে দেখেছি...
দেখেছি একা একটি পতাকা হাতে
রাস্তার দারে দাড়াতে..

আমি সে চোখ উজ্জ্বল হতে দেখেছি বদর ওহুদ পেরিয়ে
গাজা, ইস্তাম্বুল অধুনা শাপলা চত্ত্বরে....
টগবগ করা তরুন অনায়াসে কুরবান করেছে জীবন যৌবন
মওতের মৌজে ধরণীর বাকে খোলা
আকাশে গেড়েছে অবিসাংবাদিত
নেতার সিংহাসন ...!

আমি শুনেছি তাকবীর আর স্লোগান মিছিলে, দেখেছি
রক্তভেজা সালাম রফিক বরকতের
পাঞ্জাবি পায়জামা গায়ে সহপাঠী বার্ধক্য মাড়িয়ে কাতারে সামিল হতে..
রণাঙ্গনের যোদ্ধা দারিদ্র্যের উঠোন কাপিয়ে আবার সঙ্গি হতে.....।

আমি দেখেছি দুধ শিশুদের কাধে একজন মুক্তিযুদ্ধার রাষ্ট্র চলছে শৃঙ্খল নদে। বেহায়াপনার উল্লাস নৃত্য সাময়িক গিয়েছে থেমে। অক্টোপাসে আঁকড়ে থাকা দৈত্য জানোয়ার গুলি পা ফেলছে ধীরে........।

এটাই বিজয়, বিজয়ের সাইরেন বাজছে
যুবা তরুন ছাত্র- মালেক মিলন নুর হুসেন সেজে
একটি মিছিল আসছে, কান পেতে শুনো
সেই জয়ধ্বনি খুব কাছে.......আমার তোমার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

aksarjuned
২৯-১২-২০১৮ ০৮:৫০ মিঃ

মন্তব্য আশা করছি

aksarjuned
১৫-১২-২০১৮ ১৯:৪২ মিঃ

মন্তব্য আশা করছি