"এই মানবী, তুমি কি জানো নারে!"
- Md. Osmangani shuvo ২৫-০৪-২০২৪

শত-সহস্র বছর পরে
আমার এই কবিতায় কাটবে আচড়
অত্যাধুনিক অতিজ্ঞানী মনুষ্যজাতি।

তখন হয়ত থাকবে অবাধ যৌনাচার
কবি ও কবিতাগুচ্ছ থাকবে ওপার
কবিতা দেখা যাবে না সচরাচর।

মৃত্যুভয় থাকবে না কারো মাঝে
মানুষ অপরাধ করবে সকাল-সাঁঝে,
তাইতো আজিকে ভয়ের বাণ ডাকে হিয়া মাঝে।

শত-সহস্র বৎসর পরে
তোমার তরে
তাইতো এই ছন্দবিহীন কবিতা
আমি সেদিন হতে পারি তোমার মনদেবতা।

মনমাঝে লুকিয়ে আছে তব নিষ্পাপ মূর্তি
তব আঁখি ভাসে মোর হৃদয় পারাবারে
এই মানবী, তুমি কি জানো নারে!
অসহায় কবি তোমার হৃদয়তলে স্থান পেতে চায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।