"পৃথিবীসেরা অপূর্ব গ্রাম"
- Md. Osmangani shuvo ২৬-০৪-২০২৪

জীবন এখানে ধীর
এখানে ঘাসে থাকে ভোরের শিশির
জীবন এখানে মন্থর
এখানে সাধারণ মানুষের আছে কলঙ্কমুক্ত অন্তর।

জীবন শ্লথ এখানে
অনাবিল শান্তি যেখানে
এখানে নেই কোন যানজট
এখানে শুক্রবার-মঙ্গলবার বসে হাট।

এখানে মানুষ এখনো জীবনের মানে খোঁজেনি
তাইতো তাঁদের মহাকালের মহাপাপ ছোঁইনি
এখানে গাড়ির হর্ন নেই, ধূলাবালি নেই
এখানে অক্সিজেনের কমতি নেই।

এখানে মানুষ আর প্রকৃতির আছে অপূর্ব মেলবন্ধন
এখানে না খেয়ে মানুষ করেনা ক্রন্দন।
এখানে রজনীতে পোকামাকড়েরা বাজায় নুপূর
পৃথিবী সেরা অপূর্ব গ্রাম আমাদের নামটি শ্রীরামপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।