"মোরা পালিয়ান"
- Md. Osmangani shuvo ১৯-০৪-২০২৪

মোরা পালিয়ান
মোরা সত্যের পথে সদা মহীয়ান
মোরা মিথ্যার সাথে করিনা সন্ধি
মোরা পালিয়ান।

মোরা অসংগতির সাথে করি না আপোস
মোরা সবার বিপদ সংকুলে সবাই হই আগুয়ান
মোরা পালিয়ান।

মোরা সবার সুখে সুখী হই,সবার দুঃখে দুখী হই
মোরা সর্বসাকুল্যে বলে বিবেচিত মহিয়সী গরিয়ান
মোরা পালিয়ান।

মোরা সামান্য বিষয় নিয়ে রাগারাগি করি না
মোরা করি না নিজেদের মধ্যে মান অভিমান
মোরা পালিয়ান।

মোরা অন্তরমম বিকশিত করি পর অন্তর তরে
মোরা সকল জরাজীর্ণ কাটিয়ে সন্জ্ঞীবনীশক্তি করি উত্থান
মোরা পালিয়ান।

মোরা রমজান মাসে সিয়াম সাধনা করি
মোরা পি,বি,এস ক্লাবের পক্ষ থেকে আয়োজন করি ইফতারি মেজবান
মোরা পালিয়ান।

মোরা সঙ্গীতের রণক্ষেত্রে দুরান্ত দুর্বার
মোরা গায় গীত রবীন্দ্র, নজরুল - লালন
মোরা পালিয়ান।

মোরা পরার্থ নিমিত্ত আপন স্বার্থ দিয়া বলি
মোরা বৃহৎ ত্যাগ-তিতীক্ষা করি,করিনা বৃথা আস্ফালন
মোরা পালিয়ান।

মোরা সিনিয়র জুনিয়ার মান্য করি সর্বদা
মোরা বিপদেআপদে করি সিনিয়রদের স্মরণ
মোরা পালিয়ান।

মোরা ডিপার্টমেন্টে হাতে হাত কাঁধে কাঁধ মিলিয়ে চলি
মোরা ভাই ভাই সকল হিন্দু,বৌদ্ধ,শিখ,মুসলমান, খ্রীস্টান
মোরা পালিয়ান।

মোরা সত্যের পথে অবিচল থাকব সারাজীবন
মোরা খুলব না মোদের শিরস্ত্রাণ
মোরা পালিয়ান।

মোরা পি,বি,এস ডিপার্টমেন্টের হাল ধরেছি
তাই নব আনন্দে গায়ি আজ মানবতার জয়গান
মোরা পালিয়ান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।