"চাই চাই"
- Md. Osmangani shuvo ২৮-০৩-২০২৪

নীলক্ষার নীল চাই
মৌমাছির মধু চাই
লাল গোলাপের পাপড়ি চাই
বর্ষার মাটিতে না পড়া জল চাই

শীতকালে লেপ চাই
দুই দন্ড শান্তি চাই
অহংকারের পতন চাই
মাতৃভাষা বাংলা চাই

আবার শৈশবে যেতে চাই
ভাষা শহিদ হতে চাই
রাজপথে নামতে চাই
তাজা রক্ত ঝরাতে চাই

শহিদ মিনার নির্মাণ চাই
মানুষের কল্যাণ চাই
শয়তানের পতন চাই
বাচাঁর জন্য খাদ্য চাই

লেখার জন্য কলম চাই
সমালোচকদের সমর্থন চাই
মুক্তবুদ্ধির বিকাশ চাই
বুদ্ধিবৃত্তির আন্দোলন চাই

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।