"ঢাকায় গেলে বুঝবি ব্যাটা"
- Md. Osmangani shuvo ২৪-০৪-২০২৪

ঢাকা গেলে বুঝবি ব্যাটা
পৃথিবীটা কত ডিগ্রী ঘোরে।
আমার মনে হয় বাবার পৃথিবীটা
ঢাকায় গেলে ঘুরত অনেক জোরে।

পড়ার সময় কথা হবে
কথার মাঝে পড়তে হবে।
ঢাকায় গাড়ির হর্ণ বাজবে যখন
কেমন করে পড়বি তখন।
কঠিন বিপাকে পড়বি তখন
যদি না অনুশীলন করিস এখন।

ঢাকায় টাকা উড়ে
কখনো কারো জীবন উড়ে।
সুন্দরীদের মন উড়ে
মানুষের সুখ-দুঃখ উড়ে,
পরিশ্রমী মানুষের ভাগ্য ফিরে।

ঢাকায় গেলে বুঝবি ব্যাটা
পৃথিবীটা কত ডিগ্রী ঘোরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।