"কবি ও কবিতা হারিয়ে যায়"
- Md. Osmangani shuvo ১৬-০৪-২০২৪

গহীনে বনে কবিতার শব্দ
নিঃশব্দে হারিয়ে যায়
চিন্তিত কবি, নির্বাক- স্তব্ধ
এভাবে যুগ পেরিয়ে যায়।

মস্তিষ্কে শব্দ দানা বাঁধে
ঘুরপাক খায় বারে বারে
হতাশা কবি, নির্বাক - স্তব্ধ
ঐ শব্দ খুঁজে পাবে কি জানে নারে?

কখনো কখনো কবি হারিয়ে যায়
প্রকৃতির নিসর্গ অরণ্যের মাঝে।

কখনো কখনো কবি হারিয়ে যায়
তাঁর মাতৃপতিম মাতৃভূমির মাঝে।

কখনো কখনো কবি হারিয়ে যায়
মানুষের সুন্দরের মাঝে।

কখনো কখনো কবি হারিয়ে যায়
জীবনানন্দের কবিতার মাঝে।

কখনো কখনো কবি হারিয়ে
যেতে বাধ্য হয়
মানুষের গহীন হৃদয়ের মাঝে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।