"কেন পথ চাহিয়া থাক?"
- Md. Osmangani shuvo ২৮-০৩-২০২৪

কেন পথ চাহিয়া থাক?
কেন বুকে আশা বেঁধে রাখ?
কেন প্রতীক্ষার বীজ কর বপন?
আমি না হব কোনদিন তব আপন।

কেন মনের রাখাল হয়ে বাজাও বাঁশি অন্তরে?
কেন বাজাও বীণা মোর হৃদয় বন্দরে?
কেন নিদ্রাহীন নিশিযাপন কর মোর লাগিয়া?
আমি অন্যকোন রূপবান পুরুষের হস্ত ধরিয়া যাব ভাগিয়া?

কেন হৃদয় নদীতে বাণ ডাকাও?
কেন গহীন মনে নোঙরের ছবি আঁকাও?
কেন অবহেলার অথৈ সাগরে জমাও পাড়ি?
আমি সুখে আছি গো হে যুবক,লয়ে অন্যের গাড়ি-বাড়ি

কেন নিরাশার বুকে জাগাও আশা?
কেন করেছিলে অব্যক্ত ভালোবাসা?
কেন দুঃসময়ে মোর সাথে বারে বারে খেল পাশা?
আমি তব জীবনে হব না সুসময়ের সর্বনাশা।

কেন হৃদয়ের ফুলদানিতে রেখেছ আমাকে তুলিয়া?
কেন যাওনি এই অনামিকার কথা ভুলিয়া?
কেন তুমি মোর জন্য হইতেছ সর্বশান্ত
আমি মেয়ে, নজরুল নই যে হব বিদ্রোহী রণক্লান্ত।

কেন পথ চাহিয়া থাক?
কেন বুকে আশা বেঁধে রাখ?
কেন যাওনি তুমি এই ভূবন ছাড়িয়া মরি?
আমি অনামিকা, বিশ্বাস করো আজও তোমায় স্মরি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।