"হে,প্রিয় মা,মাটি,মাতৃভূমি → হে,প্রিয় স্বদেশ"
- Md. Osmangani shuvo ১৯-০৪-২০২৪

বিমুগ্ধ বেদনার মাঝে প্রকৃষ্ট প্রশান্তি তুমি
নীল সমুদ্রের মাঝে নীল প্রশান্তির নীর তুমি
আশা সঞ্চার করো বাঁচার সাহস যোগাও তুমি
তমিস্রা নিশীথিনীর বুকে ক্ষণিকের প্রভা জাগাও তুমি

শত বাঁধার জীর্ণপ্রাচীর ডিঙিয়ে অগ্রে আহ্বান কর তুমি
শতসহস্র কষ্টের মাঝে তোমার সফেদ সবুজ নেত্র দেখি
ব্যর্থতার বেড়াজাল পদতালে পিষ্ট করার সংকল্প যোগাও তুমি
সাফল্যের আঁচল ধরে না ছাড়ার সংকল্প কর তুমি

পৃথিবীতে আসি তোমার নিষ্পাপ মৃত্তিকার ওপর পা দিয়ে
তোমার নিমিত্তে শত গ্লানি অপমানের বাঁধা মাড়িয়ে
তোমার নিঃস্বার্থ বুকে ফিরে আসতে চাই

প্রতিনিশি স্বপনে উড়াল পাখি হয়ে আস তুমি
অবচেতন মন তোমার অপেক্ষায়
হে,প্রিয় মা, মাটি, মাতৃভূমি
হে,প্রিয় স্বদেশ
ঠাঁই দাও তোমার চরণে
তব কথা যপি সদা মোর স্মরণে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।