মায়াঝাল
- বিদায় বেলা - স্নিগ্ধতার পরশ ২৯-০৩-২০২৪

আদিকাল হতে
কলিকাল,
সব কাল পেরিয়ে ও
মানুষ
বেরিয়ে আসতে পারেনি
মায়াঝাল।।


এ জাল, কঠিন ঝাল,
এ জাল রক্তে বুনা,
সর্গীয় মায়া হতে এক বিন্ধু,
বা,তার চেয়ে ও বেশি,
এক সিন্ধু বালিকণা।।


সর্গ থেকে দুনিয়াতে
করিয়াছেন দান,
সব কিছুই তার-ই দান
তার ই করুণা,
যগত জুরে আছে শুধু
তার-ই মহিমা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

Biday
১৭-১২-২০১৮ ১৮:৩৮ মিঃ

ধন্যবাদ প্রিয় কবি বোন #Aisha siddika

Biday
১৭-১২-২০১৮ ১৮:৩৭ মিঃ

ধন্যবাদ প্রিয় কবি ভাই #হাসান মাহমুদ

kobihasan78
১৫-১২-২০১৮ ২০:৫৪ মিঃ

অসাধারণ,

AishaSiddika
১৩-১২-২০১৮ ১২:০২ মিঃ

সুন্দর