নীল টিপ
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ১৯-০৪-২০২৪

অস্তগামী গোল রক্ত-লাল সূর্যটাকে
ডান হাতের তর্জনী ও বৃদ্ধাঙ্গুলি দ্বারা
চেপে ধরে নীল টিপ বানিয়ে;
আমার কপালে পড়িয়ে দিলে
সেদিন শেষ বিকালে!
আমি লজ্জালাল রাঙ্গাবতী হয়ে
সুখের বন্যায় ভেসে
দু'চোখ বন্ধ করে
অনুভব করলাম সর্বসুখ-স্বর্গসুখ।
সেই খেকে আমার
আমিত্ব তোমাতে বিলীণ,
আমি তোমাতে খুঁজি সবসুখ
যেদিকে তাকাই তুমি আর তুমি
সর্বত্র তোমার মুখ!
আকাশের চেয়েও বিশাল তুমি
বিশাল তোমার বুক!

১১.১২.২০১৮ নন্দীগ্রাম, বগুড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।