নারী মানে তুমি
- মোঃ তৌহিদুল ইসলাম রবিন ২৮-০৩-২০২৪

পুরুষ সিটে মহিলা বসলে সেটা হয় সম্মানী,
নারী সিটে পুরুষ দেখলেই ডাকবে তুমি হারামী।

জালে ফেলে সব হাতিয়ে করছো তুমি নষ্টামি,
ধরা খাইলেই প্রেমের ফাঁদের করছো তুমি মার্কেটিং।

সব জায়গাতে নারী মুক্তির চলছে বেশী অান্দোলন,
জগৎজুড়ে অশান্তিতে তুমিই বড় গন্ডগোল।

নিজেই বলো মানুষ তুমি স্বাধীনতার জরুরী,
স্বার্থ অাসলেই প্রমাণ ছাড়ো তুমিই দুর্বল নারী।

ফেসবুকেতে লাইভে এসে করছো তুমি গলাবাজি,
ফেমাস হইতে জামা খুইলা বলছো খারাপ পুরুষ জাতি।

সম্মান খুঁইজা অসম্মানের দিচ্ছো যে সব বাণী,
ভুইলা গেলে চলবো কেমনে রাজাতেই তুমি রানী।

অামি বলি এবার ছাড়ো নারী মুক্তির বাড়াবাড়ি,
ঘরে ফিরলেই পাবে তুমি ভাই বন্ধু অার স্বামী।

রাস্তায় নেমে সব সমাধান চাওয়াটাই বোকামি,
নিজের ঘরের পুরুষদেরকে বুঝাও নারী মানে তুমি।

প্রকাশঃ ১১-১২-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

mtirobin
১৮-০৪-২০১৯ ০১:১৭ মিঃ

এস,এম,জুলহাসুর রহমান ভাই অনেক ধন্যবাদ আর ভালোবাসা রইলো ভাইয়া ♥

SM_Julhasur_Rahman
০১-০২-২০১৯ ২২:১৬ মিঃ

অসাধারন লিখুনি প্রিয় শুভেচ্ছা নিবেন।