বুকের তাজা রক্তে নাম
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ১৯-০৪-২০২৪

নয় রাজাকার বাংলাদেশে,থাকতে পারে এমন যে,
হয় রাজাকার পাড় হয়ে যাক,পাকিস্তানে তেমন সে।

বুকের তাজা রক্ত দিয়ে,নাম লেখেছি বাংলাদেশ,
ঐ রাজাকার গুপ্তচরের,সইবো না আর হামলা বেশ।

হয় তো ওদের দাও পাঠিয়ে,ভিনদেশে হোক নির্বাসন,
নয় তো ওদের ফাঁসির কাষ্ঠে,সবশেষে হোক নির্বাচন।

রাজাকারের নাম নিশানা,চাইনা দেশের নকশাতে,
বাংলাদেশের নয় নাগরিক,চাইনা আমরার রোক সাথে।

সবুজ-শ্যামল এ বাংলাদেশ,বুকের তাজা রক্তে নাম
প্রাণের চেয়ে তার অতিবেশ,মাতৃভূমির ভক্তে দাম।

২১ ডিসেম্বর ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

MahmudulMannanTarif
২২-১২-২০১৮ ০১:০২ মিঃ

রাজাকারে করেছিল ঝামলাবেশ
রক্তভেজা একটিনাম বাংলাদেশ।
--মাহমুদুল মান্নান তারিফ

MahmudulMannanTarif
১৫-১২-২০১৮ ০০:০১ মিঃ

রাজাকারের নাম নিশানা
চাইনা দেশের নকশাতে।

MahmudulMannanTarif
১৩-১২-২০১৮ ২০:২৭ মিঃ

দেশপ্রেম থাকা চাই।