আমার সেই জ্যোৎস্না
- মুসলিম উদ্দীন কায়ছার চৌধুরী রানা ১৮-০৪-২০২৪

আমার
চাঁদের মেয়ে,
কল্পনার স্বপ্নের রানী
যার বিহনে কষ্টের সকাল
অবয়ব দেখে বুঝবে আমার প্রয়োজনীয়তা,
তবে তুমি অদৃশ্য অশরীরী সদা নিরাকার ।
সেই
অধরা আধান
তোমার অভিন্ন সত্ত্বা,
তোমার মাঝে লুকিয়ে আমি,
অত্যালোকিত ঝাপসায় অনুভবে সকাল সন্ধ্যায়,
আসবে তুমি! অবিচ্ছেদ্য আকাংঙ্খায় পুস্পিত অধরে !
জ্যোৎস্না
তোমার আলোতে,
অরূপ রূপে মনালোকিত,
আমি হারিয়েছি তোমার অঙ্গনে,
তুমি অভিন্ন তোমার তুলানা শুধু তুমি,
আমার বিচরণ সারাক্ষণ তোমার স্বপ্নের আঙ্গিনায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।