আমি চলে যাবো
- শাহাবুদ্দীন আহম্মেদ - অচেনা মন ২৩-০৪-২০২৪

যখন চলে যাব না ফেরার দেশে,
তখন আমার কথা কি পড়বে তোমার মনে???
বৃষ্টির মত দুচোখ বেয়ে অশ্রু শুধু আমার ঝরে পরে,
তুমি নেই পাশে তবুও তোমায় ভাবতে ভালো লাগে|
কত দিন হয়ে গেল হৃদয় কপাট খুলে দেখিনা মলিন সান্ত্বনা।
আমি অতলে হারাই আর হাতড়ে ধরি অন্ধকারের দরজা।
ছায়া,সুনিবিড় মনে বজ্রাঘাত,
আঘাতে আঘাতে চূর্ণ হতে বসেছে।
আমি ও আমার কাছে অবশিষ্ট থেকে যায় কিছু প্রশ্নবোধক চিহ্ন।
তালি,পট্টি দিয়ে চলছে জীবন তোমার আমার অসীম দূরত্বসীমায়।
ভেবে ছিলাম আকাশ হবে তুমি,
উড়বো তোমার বুকে,
মেঘ হয়ে স্পর্শ করে যাবো খুব গোপনে,
আজকে তুমি রাগ করছো, দু:খ পাবো তাতে। কালকে যখন মরে যাবো, রাগ দেখাবা কাকে? বিধির বিধান এই রকমি, একদিন তো যাব মরে। বুজবে সেদিন তুমি ভালবাসতাম শুধু তোমাকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।