|বাবার|বকুনি|আর|মায়ের|সোহাগে|
- মাহমুদুল মান্নান তারিফ - কাব্যরস ১৯-০৪-২০২৪

বাবার বকুুনি আর ---মায়ের আদর মাখা ভাত,
আমাকে দিয়েছে রূপ চিরতরে বিলীন উৎপাত,
জীবনের সোজাপথে আমার যে ছিল কতো বাধা,
বাধা সব পাড়ি দিয়ে, সফলতায় পৌঁছেছি আধা।

কঠিন সময় গুনে একপাএকপা করে সোজা হাঁটি,
ঘাটেঘাটে বাধা খেয়ে স্তব্ধ হয়ে গেলে আশা মাটি!
আমার এ অবদানে, শ্রম দান বেশি ছিল কার?
মায়ের সোহাগ আর আমার যে বকুনি বাবার।

বাবাকে যে মনেপড়ে নেই তিনি ধরাধামে আজ,
বাবার সমাধি ছূঁয়ে, যাই করে মানুষের কাজ,
আমার চলার গতি, বাবার আদেশ মতো চলে,
বাবাকে পেতাম যদি মালা পরাতাম তার গলে।

বাবার শাসনে আর --মায়ের সোহাগে আমি খাঁড়া,
আমার খানিক শ্রম বলো আজ দেখে নেবে কারা?

১৫ ডিসেম্বর ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।