দুই একে দুই
- মুসলিম উদ্দীন কায়ছার চৌধুরী রানা ২৩-০৪-২০২৪

দুই
প্রজন্ম আমার,
বালক আর বালিকা,
নিন্দুক সমাজে ভয়েই থাকি ,
কোন ভেড়াজালে জড়িয়ে হই কুপোকাত,
উডন্তমন উড়িতে চায় আতংক দিবানীশি রাত ।
একে
তো পরানিন্দা,
পরো ক্ষতির প্রতিযোগীতা,
পুরবী পুস্পে ব্যথায় পুষে,
এধরাতে কি লিখিবো ভাবনার কথা
জ্ঞান অন্বেষনে বালিকা যখন যায় পাঠশালা ।
দুই
জনে কর্তাগিন্নী,
জীবাত্না –একাত্না পরমাত্নায়,
মর্ত্য পুড়ে প্রতিক্ষনে ছাই,
দুজনের মন ব্যকুলে উজাড়ি স্বর্বসমবেদন,
স্রষ্টার উপর রেখে ভরসা দীর্ঘশ্বাস তখন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।