বাংলাদেশের ছবিটা
- শাহাবুদ্দীন আহম্মেদ - পরিচয় ১৬-০৪-২০২৪

বঙ্গবন্ধুর ডাকে জেগেছিলো সাত কোটি জনতা, নয় মাস যুদ্ধ শেষে আমরা পেয়েছি স্বাধীনতা। বঙ্গবন্ধুর ভাষণ ছিলো স্বাধীনতার মন্ত্র, সুশাসনের শিকল ভেঙে এনেছিলো গণতন্ত্র। ৭ই মার্চের ভাষণ ছিলো একটি জ্বলন্ত কবিতা, সেই কবিতায় রচিত ছিলো বাংলাদেশের স্বাধীনতা। বিশ্বব্যপী পরিচয় ঘটলো নতুন দেশের পতাকা, যে পতাকায় লাল সবুজে দেখে সবই বাংলাদেশের ছবিটা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।