একটি পতাকার দুঃখ
- কবি মাজু ইব্রাহীম - প্রতিবাদের মিছিল ২৯-০৩-২০২৪

শুভ জন্মদিন বাংলাদেশ! শুধাই কেমন আছো?
হৃদয় মাঝে কামনা করি দীর্ঘায়ু হও বাঁচো।

দেখেছি বাংলাদেশ ঝরর্ণার বদলে
তোমার অশ্রুঝরে,
শুনেছি বাংলাদেশ হিংসানলে
শরীর তোমার পোড়ে।

তবে কি বলো পাওনি তুমি
তোমার স্বাধীনতা,
তবে কেন অশান্তির ঝর? কেন নীরবতা।

শুনেছি বাংলাদেশ আজো নাকি
রক্তপাতের বন্যা আসে? কারা ঐ পাষাণ, নির্দোয়, নিষ্ঠুর
হৃদয় ভাসে কু-বাতাসে।

উড়তে দেখেছি একটি পতাকা
শুনেছি তার শব্দ,
একটি পতাকার কত দুঃখ দেখেনি আগে অব্দ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

majuebrahim66
১২-০১-২০১৯ ১৪:২২ মিঃ

একটি পতাকার দুঃখ