গাজার সনদ
- সফিল মোহাম্মদ ২০-০৪-২০২৪

ওরে হে বাচাঁ,
দিয়ো না খোঁচা।
ক্ষতবিক্ষত হৃদয় খানি,
এবার ধরেছে পঁচা।

নিশি রাতে নেশার ঘরে,
যারা গাজার খুলকি টানে।
কি যে কষ্ট তাদের হৃদয়ে,
বুঝবে না কেহ এ জীবনে।

কিসের জন্যে, কি কারণে?
গাজা তাদের সাথী,
কোন দিন কি জানতে চেয়েছো,
কাছে এনে ডাকি?

গাজার জন্য সাজা দিয়ে,
নিষিদ্ধ করে জাতি।
ভালবাসাহীন কিছুই হবে না,
যতই দেও না শাস্তি।

গাজায় যদি সাজা হয়,
সামাজের হয় বাধা।
গাজা চাষের লাইসেন্স দেয়,
তবে কোন হারামজাদা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।