মেঘবালিকা
- মনিরুজ্জামান/জীবন ১৯-০৪-২০২৪

মেঘবালিকা আমি তোমার ভালোবাসার ললিত-ললাটে চিহ্ন মেখে, আমি তোমারই অপেক্ষায় হিমালয় পর্বতের সীমাহীন পথে দাঁড়িয়ে ;
সম্রাজ্ঞী সম্রাজ্যের সম্রাটের গড়া চার দেয়াল ভেদ করে, তোমাকে নিয়ে হাজারো কবির কবিতার শিরোনামে লেখা ইতিহাস খুজিঁ।
মেঘবালিকা তুমি আসবে বলেই
আকাশে দেখি আজ নেই মেঘ ;
তবুও যেন আমি হৃদয়ের গহীন আকাশে
বৃষ্টির শব্দ শুনতে পাই।
বিষাদীআকাশ ছুঁয়েছে বিষাদময়
বিষণ্ণমন ভালো নেই আজ ;
চাঁদনীরাতে ঝিলিমিলি চাঁদের আলো এসে যেন
পড়ছে নির্লিপ্ত কবিতার গায়ে।
ভালোবাসার কাছে আজ আমি নিঃসঙ্গ পাশে নেই তুমি ;
তবুও যেন মনে হচ্ছে
কবিতার ভাঁজখোলা ডায়রীতে
মাথা রেখে শুয়ে আছি আমি। মহাকাশের-মহাকাশীয় পথচারী পেরিয়ে ; আজ বিবর্তনে
আমি ক্লান্তপথিক অনন্তকাল।
তোমার মহাকাশের কার্ণিশে ঘিরে
আমার ভাঁজযুক্ত চিত্রলেখা-চিত্রে কোন স্মৃতি নেই ;
তবুও যেন মনে হচ্ছে স্মৃতির প্রেক্ষাগৃহে কিছু আবেগাপ্লুত মুহূর্ত
আমার ভাঙ্গাচুরা হৃদয় যাচ্ছে ছুঁয়ে।
তোমায় ভেবেচিন্তে কাটাচ্ছি আমি
নির্ঘুম রাত ;
উঁকি দিচ্ছে আজ স্মৃতির বেড়াজাল ছিড়ে
তোমারই মায়ামাখা সেই মুখ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Moniruzzaman90
২০-১২-২০১৮ ১৩:০২ মিঃ

আন্তরিক ধন্যবাদ সহ শুভ কামনা সুপ্রিয় লুৎফা বিনতে ইসমাইল।

Lutfa
১৮-১২-২০১৮ ১৬:০৮ মিঃ

ভালো লিখছেন