মাতৃস্নেহ(আমার ছোট বেলার লেখা)
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৮-০৩-২০২৪

মাতৃস্নেহ
অচিন্ত্য সরকার

মায়ের স্নেহ দেখ না চেয়ে
মা পাখিটার দিকে;
কত না যত্নে বাচ্চা গুলোকে
রেখেছে ডানার নিচে।

কত না যত্নে, কত না স্নেহে
বাচ্চা গুলোকে পালে;
চার দিক থেকে খাবার এনে
দেয় শাবকের গালে।

সেই তাঁর ধন, সেই তাঁর প্রান
সেই যেন তাঁর সাধনা;
যুগে যুগে যত মহান মানব
করেছেন মা-আরাধনা।

জগতে সেই করুণার প্রতীক
স্নেহ প্রেম নিবেদিতা;
সব ভালোবাসা তাঁর মাঝে দিয়ে
গড়েছেন বিশ্বপিতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।